একাদশ শ্রেনীর ভর্তি আবেদনের রেজাল্ট প্রকাশ। ( বিস্তারিত ভিতরে)

Share:

একাদশ শ্রেনীর ভর্তি আবেদনের রেজাল্ট প্রকাশ
একাদশ শ্রেনীর ভর্তি আবেদনের রেজাল্ট প্রকাশ।
একাদশ শ্রেনীর ভর্তি আবেদনের রেজাল্ট প্রকাশ।

একাদশ শ্রেনীর ভর্তি আবেদনের রেজাল্ট প্রকাশ হবে কাল । চলতি বছর যারা এস এস ‍সি পরিক্ষা ‍দিছেন তারা গত মে মাসের ১৩ তারিখ থেকে মে মাসের ২৩ তারিখ অবদি নিজের পছন্দ মত কলেজ চয়েজ ‍দিয়ে অনলাইলে আবেদন করেছেন। আপনাদের রেজাল্ট প্রকাশের কিছুদিন পর এইস এস ‍সি তে ভর্তি হওয়ার জন্য অনলাইলে আবেদন শুরু করেন। সেই আবেদর মে মাসের ১৩ তারিখ খেকে ২৩ তারিখ অবদি চলে । বাংলােদেশ শিক্ষা বোর্ড এর কথা অনুযায়ী জুন মাসের ১০ তারিখে এইস এস সি ভর্তি আবেদনের রেজাল্ট প্রকাশ হবে।

আপনারা অনলাইন এবং এস এম এস  মাধ্যমে এইস এস  ‍সি তে ভর্তি হওয়ার জন্য আবেদর করেন। যারা নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদর করতে পারেন নি তাদের চিন্তা করার কো্ন দরকার নেই । কারন আপনাদেরকে আবার অনলাইনে আবেদন করে এস এস সি তে ভর্তি হতে পারবেন।আর যারা প্রথম বার আবেদন করে কোন কলেজে ভর্তি হওয়ার  সুযোগ পাবেন না তাদের চিন্তা করার কোন কারন নাই কারন আপনারা ও আবার আবেদন করে আপনার রেজাল্ট অনুয়ায়ি কলেজে ভর্তি হতে পারবেন। পরবর্তিতে কখন আবার আবেদন শুুরু হবে তা বাংলাদেশ শিক্ষা বোর্ড এর পক্ষকে থেকে নোটিশ প্রকাশ করা হবে। এই ওয়েব সাইটে সকল নোটিশ প্রকাশ করা হবে। আপনারা এই সাইটে সাথে থেকে সকল লেখাপড়া বিষয়ক খবর পেতে পারেন। 

কলেজে  সুযোগ পাওয়ার  পর আপনাকে যা যা  করতে হবে। 

জুন মাসের ১০ তরিখে আপনাদের কলেজে ভর্তি আবেদনের রেজাল্ট দেওয়ার পর আপনাকে আপনার কলেজে যোগাযোগ করতে হবে । কারন একেক কলেজের ভর্তি প্রক্রিয়া একেক রকম। তাছাড়া ভর্তি হতে কত টাকা লাগবে তা নিয়েও সমস্যায় পড়তে হবে। তাই আপনার পছন্দের কলেজ আসার পর আপনাকে আপনার কলেজের নোটিশ দেখতে হবে। অনেক কলেজে দেখা যায় অনেক বিষয়  থাকে না তাই কলেজে ‍গিয়ে আপনার পছন্দের বিষয় বাছাই করতে হবে। কি কি কাগজ পত্র লাগবে তা এই ওয়েব সাইটে জানিয়ে দেওয়া হবে। 

বাংলাদেশ শিক্ষা মন্ত্রনালয়ের ঘোষনা মতে কাল ( ১০ জুন ) একাদশ শ্রেনীর ভর্তি  আবেদনে রেজাল্ট প্রকাশ করা হবে। আপনারা https://xiclassadmissionbd.com/result/ ওয়েবসাই থেকে রেজাল্ট দেখতে পারবেন।

যদি কারো রেজাল্ট দেখতে সমস্যা হয় তাহলে আমার ফেইসবুক ্আইডিতে মেসেজ দিবেন।

আমার  ফেইসবুক আইডি : আদন রহমার সিন

No comments